| |
               

মূল পাতা জাতীয় সহিংসতা বন্ধ করতে বাধা দেওয়া হচ্ছে : আইনমন্ত্রী 


সহিংসতা বন্ধ করতে বাধা দেওয়া হচ্ছে : আইনমন্ত্রী 


রহমত নিউজ ডেস্ক     10 December, 2022     03:26 PM    


আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, রাজনৈতিক দলকে সমাবেশ করতে নয়, অস্থিতিশীল পরিবেশ তৈরি ও সহিংসতা বন্ধ করতে বাধা দেওয়া হচ্ছে। রাস্তা-ঘাট বন্ধ করে সভা-সমাবেশ করা মানবাধিকার নয়।

আজ শনিবার সকালে রাজধানীর হোটেল রেডিসন ব্লুতে ‘মানবাধিকার দিবস-২০২২’ উদযাপন উপলক্ষে জাতীয় মানবাধিকার কমিশন আয়োজিত এক সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বক্তব্য দেন, লেজিসলেটিভ ও সংসদবিষয়ক বিভাগের সচিব মো. মইনুল কবির, জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কামাল উদ্দিন আহমেদ ও কমিশনের সার্বক্ষণিক সদস্য মো. সেলিম রেজা।

আইনমন্ত্রী বলেন, ‘সমাবেশ করতে আমরা কিন্তু বাধা দিচ্ছি না। সমাবেশ ওনারা এখনো করছেন। সেটা বাধা দেওয়ার কথা নয়। কথা হচ্ছে, অস্থিতিশীল পরিবেশ তৈরি করা, সহিংসতা করা—এসবকে বন্ধ করার জন্য। আপনারা দেখেছেন, বিএনপির অফিসে কী জিনিস ছিল। বোমা একটি রাজনৈতিক দলের অফিসে থাকাটা কতটা ন্যায়সঙ্গত, সেটা আপনারা বিচার করবেন। আমার মনে হয়, যুক্তরাষ্ট্রের আরো একটু পরীক্ষা-নিরীক্ষা করে দেখা উচিত যে আমাদের এখানে তারা যা বলছেন, তা সত্যি সত্যি ঘটেছে কি না। আমার মনে হয়, তারা যা বলছে, তা খুব একটা সত্য নয়।